রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৪০ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
‘শহীদি মার্চ’ উপলক্ষ্যে ইবি শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল মানবতার ডাকে সাড়া দিলো ইবির সর্বস্তরের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তারা শিক্ষার্থীর করা মামলায় সাবেক মন্ত্রী রমেশ সেন কারাগারে আশুলিয়ায় বিএনপির উদ্যোগে মিলাদ মাগফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত শ্রীপুরে গাঁজা বিক্রেতাকে আটক করলো শিক্ষার্থীরা বীরগঞ্জ পৌরশহর সংস্কারে সাধারন শিক্ষার্থীরা বীরগঞ্জে ৩ ক্লিনিকের জরিমানা ও ১ ডায়াগনস্টিক সেন্টার সিলগালা খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত জোবিঅ-সাভার এর আওতাধীন জিরাবো ও আশুলিয়ায় তিতাসের বিশেষ অভিযান জরিমানাসহ কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

সাটুরিয়ায় গোপালপুর ধূলট চর এলাকায় ইসলামী ফাউন্ডেশনের গণশিক্ষার কেন্দ্রের দাবি

সাটুরিয়ায় গোপালপুর ধূলট চর এলাকায় ইসলামী ফাউন্ডেশনের গণশিক্ষার কেন্দ্রের দাবি

 

সাটুরিয়া থেকে আবুবকর সিদ্দিকঃ— মানিকগঞ্জ সাটুরিয়া উপজেলায় বরাইদ ইউনিয়নে ৮ ওয়ার্ডে গোপালপুর চর, ধূলট, রাজৈর, উত্তর ধূলট চর এলাকায় কয়েক হাজার লোকের বসবাস। পাশে ধলেশ্বরী নদী থাকায় এলাকাগুলো চর এলাকা হিসাবে পরিচিত। ধূলট চরে আসে পাশে তেমন কোন শিক্ষা প্রতিষ্ঠান কাছে না থাকায় কয়েক’শ শিশুদের নির্ভর করতে হচ্ছে মসজিদ ভিত্তিক গণশিক্ষার উপর। কয়েক মাস আগে উত্তর ধূলট জামে মসজিদের সকালে শিশুদের মসজিদ ভিত্তিক গণশিক্ষার ব্যবস্তা থাকলে ও কয়েক দিন আগে মসজিদের ঈমাম সাহেব পরিবর্তন হয়। সে সময় সকল শিক্ষার্থীদের কাছ থেকে ইসলামি ফাউন্ডেশনের দেওয়া বই পুস্তক শিশুদের কাছ থেকে তুলে নেয় ইসলামি ফাউন্ডেশনের কর্মরত মসজিদের ঈমাম সাহেব । যার ফলে বই পুস্তক ছাড়া প্রতিদিন সকালে উত্তর ধূলট মসজিদের শিক্ষার্থীদের শিক্ষা গ্রহন করতে হচ্ছে।

আরও পড়ুনঃ বেতাগীতে বিজয় দিবস উপলক্ষে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগীতা ও পুরুস্কার বিতরণ

মসজিদে ও শিশুদের শিক্ষার বিষয়ে স্হানীয় এলাকাবাসী ও ধূলট জামে মসজিদের সভাপতি মোঃ গিয়াস উদ্দিন জানায়, ধূলট চর উত্তর পাড়া মসজিদে ইসলামি ফাউন্ডেশনের মসজিদ ভিত্তিক গণশিক্ষা কার্যকম চালু হবার ফলে সকালে এলাকার শিশুদের মসজিদে জায়গা হত না। বর্তমানে আমাদের মসজিদে নতুন ঈমাম রাখার ফলে ইসলামি ফাউন্ডেশনের গণশিক্ষার কার্যকম বন্ধ । বই না থাকায় ও প্রয়োজনীয় বই পুস্তকের অভাবে শিশুরা অনেকেই সকালে মসজিদে আসা বন্ধ করে দিয়েছে।

আরও পড়ুনঃ পোরশায় বিসিএস পাশ করেই নিজ গ্রামে রোগী দেখলেন ডাক্তার মাহবুবুর রহমান (মুক্তি)

এ বিষয়ে একাধিকবার স্হানীয় জনপ্রতিনিধিদের ও উপজেলা ইসলামি ফাউন্ডেশনের কর্মকর্তা কর্মচারীদের সাথে যোগাযোগ করেও কোন লাভ হয়নি। আমাদের চর এলাকার একটি মাত্র মসজিদ স্কুল দুরে হওয়ায় বেশির ভাগ শিশুরা মসজিদ ভিত্তিক গণশিক্ষার উপর নির্ভরশীল। চর এলাকা বলে স্হানীয় জনপ্রতিনিধিরা এলাকার তেমন কোন খোজ খবর নিতে আসে না । তেমন কোন সরকারি অনুদান মিলেনি চর এলাকার মানূষের ও একটি মাএ মসজিদে। স্হানীয় এলাকাবাসীর ও শিশুদের দাবি অতি তাড়াতাড়ি চর এলাকায় বেহাল রাস্তা ঘাট উন্নয়ন। উত্তর ধূলট চর মসজিদে আগের মত মসজিদ ভিত্তিক গণশিক্ষা কার্যকম চালু হয়। সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা ও স্হানীয় জনপ্রতিনিধিদের সু-দূষ্টি কামনা করছে।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:২৮ পূর্বাহ্ণ
  • ১২:০০ অপরাহ্ণ
  • ১৬:২৬ অপরাহ্ণ
  • ১৮:১৬ অপরাহ্ণ
  • ১৯:৩১ অপরাহ্ণ
  • ৫:৪১ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x